স্ত্রীকে কোলে নিয়ে প্রশাসনের দুয়ারে দুয়ারে ঘুরছেন স্বামী! ঘটনা জানলে চোখে জল আসবে

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আজকাল অনেক মানুষের দৈনন্দিন জীবনের লড়াইয়ের কথা আমরা জানতে পারি, অনেকেই সেই লড়াইয়ে জয়লাভ করে আবার অনেকে সেই লড়াইয়ে নিজের সবটুকু দিয়েও পরাজিত হয়, আর এরকম একটি ঘটনা সম্পত্তির সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয়েছে যেখানে এক দম্পতি জীবন মৃত্যুর মাঝে লড়াই করছে, বিশেষত বলা ভালো স্ত্রীর জন্য লড়াই করছেন স্বামী, প্রশাসনের দুয়ারে দুয়ারে ছুটে গিয়েছেন স্ত্রীকে বাঁচাতে।

স্ত্রীর উচ্চতা ২ ফুট। একা চলাফেরা করতে পারেন না স্ত্রী। পা থাকলেও তা কাজ করে না। জন্ম থেকেই অসুখ-বিসুখে জর্জরিত ওই যুবকের স্ত্রী সবল। কিন্তু তাই বলে স্ত্রীর প্রতি বিন্দুমাত্র অবহেলা নেই, ভালবাসার কমতি নেই এই দম্পতির মধ‍্যে। এবার বিশেষভাবে সক্ষম স্ত্রীকে কোলে নিয়েই সরকারি দফতরে দফতরে স্বামী। সরকারি সুযোগ সুবিধের আশায় স্ত্রীকে নিয়ে চোপড়ার প্রশাসনিক কার্যালয় গুলিতে হন্যে হয়ে ঘুরছেন তার স্বামী। উত্তর দিনাজপুরের চোপড়া ব্লকের সোনাপুর এলাকার বাসিন্দা সবল। এক বছর আগেই সোশ্যাল মিডিয়ায় আলাপ সূত্রে উত্তরপ্রদেশের ওই যুবকের সাথে বিবাহ হয় সবল এর। এই লড়াই যেন সিনেমাকেও হার মানাবে।

```

স্ত্রী বিরল রোগে ভুগছেন তা জেনেও স্ত্রীর হাত ছাড়েননি স্বামী। বিয়ের পরপরই স্ত্রীকে নিয়ে তিনি চোপড়াতেই থাকেন। যুবকের স্ত্রী সবল বিয়ের পর চোপড়ার একটি কলেজ থেকে বিএ পাসও করেন । কিন্তু তবুও জোটেনি কোন কাজ।বিশেষভাবে সক্ষম সবল এখনও পর্যন্ত পাননি কোনওরকম সরকারি সহযোগিতা।তাই সরকারি সহযোগিতার আশায় এবার স্ত্রীকে নিয়ে প্রশাসনের দুয়ারে দুয়ারে ঘুরছেন তার স্বামী ।উল্লেখ্য উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের সোনাপুর এলাকার বাসিন্দা সবল ।বিয়ের পর থেকে সবল সোনাপুরেই থাকেন দুজনে।সবল এখন চাকরির পরীক্ষায় ব্যস্ত, কিন্তু তবু এখনো সাফল্য থেকে বেশ কিছুটা দূরে।

সপ্তাহ খানেক আগে তারা বিবাহ বার্ষিকী পালন করলেন।সুখে সংসার করলেও পারিবারিক আর্থিক সহযোগিতা ব্যাপারে চোপড়ার বিডিও র দ্বারস্থ হন এই দম্পতি। এদিন যুবকের স্ত্রী সবল জানান “আমরা বেশ কয়েক বছর ধরে সোনাপুরে আছি কিন্তু কোন রকম সরকারি সহযোগিতা পায়নি। গ্রাজুয়েশন কমপ্লিট করে আমি এখনও পড়াশোনা চালাচ্ছি । সরকারি সহযোগিতার আশায় চোপড়ার বিডিও অফিসের দ্বারস্থ হয়েছি।এখন দেখার পালা কত দ্রুত সরকারি সহযোগিতা জোটে এই দম্পতির।

```

সব মিলিয়ে সোশ্যাল মিডিয়ার নেটিজেনরা এই দম্পতির সাথে সহানুভূতি পোষণ করেছেন এবং সকলেই কমেন্টে জানিয়েছেন যাতে এই সমস্যার কিছু একটা সুরাহা করা যায়।